1. admin@dailydeshrupyan.com : Dainik Amor Bangla :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১০:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
যে কারণে ওয়ার্ল্ড র‌্যাকিংয়ে স্থান পাচ্ছে না দেশের বিশ্ববিদ্যালয়গুলো জাতীয় পতাকার অবমাননা রুখবে কাহারা ! ভোলায় হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ । ইভ্যালির সিইও রাসেলের বাসায় র‌্যাবের অভিযান অর্থ আত্মসাতের মামলা ই-ভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা গ্রেফতার ভ্যাকসিন দ্বিতীয় ডোজের আওতায় ১ কোটি ৪২ লাখ মানুষ ১২ বছর ও তার বেশি বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী ৫ অক্টোবর থেকে সীমিত পরিসরে ঢাবির হল খুলে দেওয়া হবে কেয়া গ্রুপের মালিক ও পরিবারের বিরুদ্ধে দুদকের ৫ মামলা ভোলা বোরহানউদ্দিনে আনসার ও ভিডিপি বাহিনীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ।

৫ অক্টোবর থেকে সীমিত পরিসরে ঢাবির হল খুলে দেওয়া হবে

মোঃ হাসিবুর রহমান হাসিব
  • প্রকাশিত: বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৩১ বার পড়া হয়েছে

২৬ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ও বিভাগের সেমিনার লাইব্রেরি খোলা থাকবে। টিকা কার্ড দেখিয়ে শিক্ষার্থীরা গ্রন্থাগারে প্রবেশ করতে পারবেন।

আগামী ৫ অক্টোবর থেকে মাস্টার্স এবং অনার্স শেষ বর্ষের শিক্ষার্থীদের জন্য সীমিত পরিসরে হল খোলার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শর্তানুযায়ী হলে উঠতে শিক্ষার্থীদের অন্তত এক ডোজ কোভিড ভ্যাকসিন গ্রহণ করতে হবে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় উপাচার্যের বাসভবনে অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়ার কথা নিশ্চিত করেছেন স্যার এএফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক সাইফুল ইসলাম।

আগামীকাল ডিন কমিটির বৈঠকে এই সিদ্ধান্তের চূড়ান্ত অনুমোদন দেওয়া হবে।

এছাড়া, ২৬ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ও বিভাগের সেমিনার লাইব্রেরি খোলা থাকবে। টিকা কার্ড দেখিয়ে শিক্ষার্থীরা গ্রন্থাগারে প্রবেশ করতে পারবেন।

অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, “প্রথমে মাস্টার্স এবং অনার্স শেষ বর্ষের শিক্ষার্থীদের হলে থাকার অনুমোদন দেওয়া হবে। তাদের পরীক্ষা শেষ হলে পর্যায়ক্রমে তৃতীয় ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন।”

শিক্ষার্থীদের টিকাদান সম্পর্কে তিনি বলেন, “ইতোমধ্যে, মাস্টার্স ও অনার্স শেষ বর্ষের নয় হাজার শিক্ষার্থীর মধ্যে প্রায় চার হাজার শিক্ষার্থী কোভিড টিকা নিয়েছেন।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, “ভ্যাকসিন না নেওয়া শিক্ষার্থীদের হলে প্রবেশের অনুমতি মিলবে না

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় www.dailydeshrupyan.com