1. admin@dailydeshrupyan.com : Dainik Amor Bangla :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
অতি জরুরি ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর কিশোর গ্যাং নিয়ন্ত্রণে অভিভাবকদের সচেতন থাকার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর করোনায় মারা গেল মানিকগঞ্জের অষ্টম শ্রেণির ছাত্রী রোদেলা! যে কারণে ওয়ার্ল্ড র‌্যাকিংয়ে স্থান পাচ্ছে না দেশের বিশ্ববিদ্যালয়গুলো জাতীয় পতাকার অবমাননা রুখবে কাহারা ! ভোলায় হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ । ইভ্যালির সিইও রাসেলের বাসায় র‌্যাবের অভিযান অর্থ আত্মসাতের মামলা ই-ভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা গ্রেফতার ভ্যাকসিন দ্বিতীয় ডোজের আওতায় ১ কোটি ৪২ লাখ মানুষ ১২ বছর ও তার বেশি বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী

কোভিডে রোগী শনাক্ত ও মৃত্যু বেড়েছে

মোঃ হাসিবুর রহমান হাসিব
  • প্রকাশিত: রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ বার পড়া হয়েছে

গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ৬০ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৬ হাজার ৫৬৩ জন। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ৪৩০ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ১৪ হাজার ৪৫৬ জন। মৃত ৭০ জনের মধ্যে পুরুষ ৪০ জন ও ৩০ জন নারী।

রবিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। আগের দিনের তুলনায় করোনায় মৃত্যু ও রোগী শনাক্ত বেড়েছে।

আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছিল ৬১ জনের। নতুন রোগী শনাক্ত হয়েছিল এক হাজার ৭৪৩ জন। এর আগে কোভিডে শুক্রবার ৭০, বৃহস্পতিবার ৮৮, বুধবার ৭৯, মঙ্গলবার ৮৬ ও সোমবার ৯৪ জনের মৃত্যু হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ৬০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫১ হাজার ৬৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ১৬৩ জনের। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৯.৬৬%। আগের দিন শনাক্তের হার ছিল ৯.৮২%।

মৃত ৭০ জনের মধ্যে বিশোর্ধ তিনজন, ত্রিশোর্ধ্ব চারজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব ১৪ জন, ষাটোর্ধ ২৮ জন, সত্তরোর্ধ্ব ১২ জন এবং আশির্ধ্ব দুইজন মারা যান।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৩১ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর চট্টগ্রাম বিভাগে ২০ জন মারা গেছেন। রাজশাহীতে ৩, খুলনা ৩, বরিশাল ২, সিলেট ৬ ও রংপুরে ৪ জন মারা গেছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৫০ জন, বেসরকারি হাসপাতালে ১৮ জন এবং বাড়িতে ২ জন মারা যান

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় www.dailydeshrupyan.com