1. admin@dailydeshrupyan.com : Dainik Amor Bangla :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০১:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
অতি জরুরি ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর কিশোর গ্যাং নিয়ন্ত্রণে অভিভাবকদের সচেতন থাকার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর করোনায় মারা গেল মানিকগঞ্জের অষ্টম শ্রেণির ছাত্রী রোদেলা! যে কারণে ওয়ার্ল্ড র‌্যাকিংয়ে স্থান পাচ্ছে না দেশের বিশ্ববিদ্যালয়গুলো জাতীয় পতাকার অবমাননা রুখবে কাহারা ! ভোলায় হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ । ইভ্যালির সিইও রাসেলের বাসায় র‌্যাবের অভিযান অর্থ আত্মসাতের মামলা ই-ভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা গ্রেফতার ভ্যাকসিন দ্বিতীয় ডোজের আওতায় ১ কোটি ৪২ লাখ মানুষ ১২ বছর ও তার বেশি বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী

‘পদ্মা সেতুর স্প্যানে ধাক্কা লাগার বিষয়কে হালকা করে দেখার সুযোগ নেই’

মোঃ হাসিবুর রহমান হাসিব
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
  • ৫৩ বার পড়া হয়েছে

পদ্মা সেতুর স্প্যানে ফেরির ধাক্কার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শনকালে এ কথা বলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

পদ্মাসেতুর স্প্যানে ধাক্কা লাগার বিষয়কে হালকা করে দেখার সুযোগ নেই। সেতুর প্রকৌশলী টিম পদ্মা সেতুর স্প্যানে আঘাতের কোনো চিহ্ন খুঁজে পায়নি, তবুও এ ঘটনাকে হালকা করে দেখার সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৩১ আগস্ট) পদ্মা সেতুর স্প্যানে ফেরির ধাক্কার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শনকালে এসব জানান তিনি।

তিনি বলেন, “যত দ্রুত সম্ভব পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিবেদন পাওয়ার সাথেই ব্যবস্থা গ্রহণ করা হবে।”

প্রসঙ্গত,এর আগে ১৮ দিনের ব্যবধানে সকাল সাড়ে ৭টার দিকে শিমুলিয়া ঘাট থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে যাওয়ার পথে পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝখানে ‘ওয়ান বি’ স্প্যানের সঙ্গে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামে রোরো ফেরির ধাক্কা ঘটনা ঘটেছে। এতে ফেরির পদ্মা সেতুর স্প্যানের কোনো ক্ষতি হয়নি বলে মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তাহের নিশ্চিত করেন।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তাহের বলেন, “আমরা স্প্যানটি দেখে আসলাম। স্প্যান কোনোভাবে ক্ষতিগ্রস্থ হয় নি। তাতে কোনো দাগ বা আঁচড় পাইনি।”

এ ব্যাপারে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরির মাস্টার রাসেলের দাবি, ফেরির মাস্তুলের সাথে স্প্যানের ধাক্কা লাগার আগেই মাস্তুল নামিয়ে ফেলা হয়েছিলো।

তিনি আরো বলেন, “ফেরির মাস্তুল মূলত হাইড্রলিক হয়। পদ্মাসেতুতে আসার আগেই মাস্তুল নামিয়ে ফেলা হয়। আমরাও তাই করেছি। পদ্মাসেতু আসার কয়েক সেকেন্ডেই মাস্তুল নামিয়ে ফেলি।”

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় www.dailydeshrupyan.com