1. admin@dailydeshrupyan.com : Dainik Amor Bangla :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ভোলায় হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ । ইভ্যালির সিইও রাসেলের বাসায় র‌্যাবের অভিযান অর্থ আত্মসাতের মামলা ই-ভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা গ্রেফতার ভ্যাকসিন দ্বিতীয় ডোজের আওতায় ১ কোটি ৪২ লাখ মানুষ ১২ বছর ও তার বেশি বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী ৫ অক্টোবর থেকে সীমিত পরিসরে ঢাবির হল খুলে দেওয়া হবে কেয়া গ্রুপের মালিক ও পরিবারের বিরুদ্ধে দুদকের ৫ মামলা ভোলা বোরহানউদ্দিনে আনসার ও ভিডিপি বাহিনীর মতবিনিময় সভা অনুষ্ঠিত । গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় ডোজ শুরু মঙ্গলবার পরীমনি কাহিনী: আইনের শাসনের একটি উদ্বেগজনক গল্প

এবার পদ্মা সেতুর স্প্যানে ফেরির ধাক্কা

মোঃ হাসিবুর রহমান হাসিব
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১
  • ৫১ বার পড়া হয়েছে

সকাল ৭টার দিকে ২ ও ৩ নম্বর পিলারের মাঝে স্প্যানে আঘাত হানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর মুন্সিগঞ্জের লৌহজং এলাকায় পদ্মা সেতুর স্প্যানে ফেরির ধাক্কা লেগেছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ৭টার দিকে ২ ও ৩ নম্বর পিলারের মাঝের স্প্যানে আঘাত হানে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। নৌ পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তাহের ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সকাল সাড়ে ৭টার দিকে শিমুলিয়া ঘাট থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যাওয়ার পথে এ ঘটনা ঘটে। ফেরিটি বর্তমানে দৌলতদিয়া ঘাটে রয়েছে।

আবু তাহের বলেন, “আমরা স্প্যানটি মাত্র দেখে আসলাম। স্প্যানে কোনো ক্ষতি হয়নি। কোনো দাগ দেখা যায়নি।”

এ বিষয়ে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরির মাস্টার রাসেল দাবি করেছেন, ফেরির মাস্তুলের সঙ্গে স্প্যানের ধাক্কা লাগার আগেই মাস্তুল নামিয়ে ফেলা হয়েছিল।
তিনি আরও জানান, ফেরির মাস্তুল মূলত হাইড্রলিক হয়। পদ্মাসেতুতে আসার আগেই মাস্তুল নামিয়ে ফেলা হয়। আমরাও তাই করেছি। পদ্মাসেতু আসার কয়েক সেকেন্ডেই মাস্তুল নামিয়ে ফেলি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক বিআইডব্লিউটিসির এক ঊধ্বর্তন কর্মকর্তা জানান, সেতু পার হয়ে যাওয়ার সময় ফেরির ফ্ল্যাগ স্ট্যান্ডটি নামানোর কথা। ভুলে এটি নামানো হয়নি। সেতুর স্প্যানের সঙ্গে লেগে ফ্ল্যাগ স্ট্যান্ডটি একটু বাঁকা হয়ে গেছে। সেতুর স্প্যানের কিছুই হয়নি।

তবে এ ব্যাপারে সেতু কর্তৃপক্ষ কোনো মন্তব্য করতে রাজি হননি।

এর আগে মাদারীপুরের বাংলাবাজার থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়ায় নৌপথে চলাচলে চারবার পদ্মা সেতুর পিলারে আঘাত করে ফেরি। এর মধ্যে ৯ ও ১৩ আগস্ট ১০ নম্বর পিলারে ও ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে এবং আঘাত করা হয়। বার বার ধাক্কার ঘটনায় শিমুলিয়া- বাংলাবাজার রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। ঘাটটি মাঝিকান্দিতে সরিয়ে নেওয়া হয়

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় www.dailydeshrupyan.com