1. admin@dailydeshrupyan.com : Dainik Amor Bangla :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
যে কারণে ওয়ার্ল্ড র‌্যাকিংয়ে স্থান পাচ্ছে না দেশের বিশ্ববিদ্যালয়গুলো জাতীয় পতাকার অবমাননা রুখবে কাহারা ! ভোলায় হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ । ইভ্যালির সিইও রাসেলের বাসায় র‌্যাবের অভিযান অর্থ আত্মসাতের মামলা ই-ভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা গ্রেফতার ভ্যাকসিন দ্বিতীয় ডোজের আওতায় ১ কোটি ৪২ লাখ মানুষ ১২ বছর ও তার বেশি বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী ৫ অক্টোবর থেকে সীমিত পরিসরে ঢাবির হল খুলে দেওয়া হবে কেয়া গ্রুপের মালিক ও পরিবারের বিরুদ্ধে দুদকের ৫ মামলা ভোলা বোরহানউদ্দিনে আনসার ও ভিডিপি বাহিনীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ।

উত্তর ও মধ্যাঞ্চলে নদীর পানি বিপৎসীমার উপরে

মোঃ হাসিবুর রহমান হাসিব
  • প্রকাশিত: বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ৫২ বার পড়া হয়েছে

বৃষ্টি ও উজানের ঢলে উত্তর ও মধ্যাঞ্চলে নদ-নদীর পানি বেড়ে বিপৎসীমার উপরে। ডুবে গেছে নিম্নাঞ্চলের কয়েকটি জেলা। ক্ষতিগ্রস্ত হয়েছে ঘরবাড়ি ও ফসলের।

এদিকে গত ২৪ ঘণ্টায় শরীয়তপুরের সুরেশ্বর পয়েন্টে পানি বিপৎসীমা পার করেছে। এতে তীরবর্তী ও নিচু এলাকা প্লাবিত হয়েছে।

মধ্যাঞ্চলে পদ্মার প্রবাহ বেড়ে গোয়ালন্দ পয়েন্টে পানি বিপৎসীমার উপরে বইছে। অবস্থার অবনতি হয়েছে লালমনিরহাটে। তিস্তা ব্যারেজ পয়েন্টে নদীর পানি বিপৎসীমার ২ সেন্টিমিটার উপরে অবস্থান করছে।

প্রবাহ বৃদ্ধি পাওয়ায় তিস্তা ব্যারাজের ৪৪টি গেট খুলে দিয়ে পানি নিয়ন্ত্রণের চেষ্টা করছে পানি উন্নয়ন বোর্ড। ব্যারেজের ভাটিতে থাকা হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী ও সদর উপজেলার নদী তীরবর্তী চরসহ নিচু এলাকা জলবন্দি হয়ে পড়েছে। আদিতমারী উপজেলার মহিষখোচা ও সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের কিছু এলাকায় পানিবন্দির পাশাপাশি শুরু হয়েছে নদী ভাঙন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় www.dailydeshrupyan.com