1. admin@dailydeshrupyan.com : Dainik Amor Bangla :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ভোলায় হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ । ইভ্যালির সিইও রাসেলের বাসায় র‌্যাবের অভিযান অর্থ আত্মসাতের মামলা ই-ভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা গ্রেফতার ভ্যাকসিন দ্বিতীয় ডোজের আওতায় ১ কোটি ৪২ লাখ মানুষ ১২ বছর ও তার বেশি বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী ৫ অক্টোবর থেকে সীমিত পরিসরে ঢাবির হল খুলে দেওয়া হবে কেয়া গ্রুপের মালিক ও পরিবারের বিরুদ্ধে দুদকের ৫ মামলা ভোলা বোরহানউদ্দিনে আনসার ও ভিডিপি বাহিনীর মতবিনিময় সভা অনুষ্ঠিত । গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় ডোজ শুরু মঙ্গলবার পরীমনি কাহিনী: আইনের শাসনের একটি উদ্বেগজনক গল্প

ফেরি চলাচলের জন্য চিহ্নিত করা হলো পদ্মা সেতুর পিলার

মোঃ হাসিবুর রহমান হাসিব
  • প্রকাশিত: সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৪৫ বার পড়া হয়েছে

বারবার পদ্মা সেতুর পিলারে ধাক্কার ঘটনা ঠেকাতে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি চলাচলের জন্যে পদ্মা সেতুর পিলার চিহ্নিত করা হয়েছে। এতে দশ কিলোমিটার দীর্ঘ এই নৌপথের দূরত্ব বেড়ে প্রায় ১৩ কিলোমিটার হবে।

রোববার শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিএ’র রেস্টহাউজে (আইবি) বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের অংশগ্রহণে মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত হয়।

কাকলী ম্যাকানিকাল ফেরি। নিয়ন্ত্রণ কম হওয়ায় প্রবল স্রোতে ধাক্কা লাগতে পারে পিলারে। ১১ আগস্ট ভারপ্রাপ্ত মাস্টার অফিসার এমন বিবরণ দিয়ে ফেরিটি স্থানান্তরের অনুরোধ করেছিলেন। দু’দিন পর পরিণতি দেখেছে সবাই। ১৩ আগস্ট পদ্মাসেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয় ‘কাকলী’। জুলাই-আগস্টে চার বার পিলারে ফেরির ধাক্কা লাগে। এতে অসন্তোষ, শঙ্কা আর ক্ষোভ তৈরি হয়েছে সেতুর অপেক্ষায় থাকা সাধারণের মাঝে।

বিশেষজ্ঞরা বলছেন, ধাক্কার জন্য কেবল পদ্মার স্রোতের মত প্রাকৃতিক কারণকে দায়ী করলে চলবে না। মানবসৃষ্ট ও নিয়ন্ত্রিত কারণও এর জন্য দায়ী।

এদিকে, সর্বশেষ পদ্মাসেতুর পিলারে ফেরি ধাক্কা দেয়ার পর থেকে সীমিত আছে ফেরি চলাচল। বন্ধ রয়েছে রো-রো বা টানা ফেরিগুলো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় www.dailydeshrupyan.com