1. admin@dailydeshrupyan.com : Dainik Amor Bangla :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
যে কারণে ওয়ার্ল্ড র‌্যাকিংয়ে স্থান পাচ্ছে না দেশের বিশ্ববিদ্যালয়গুলো জাতীয় পতাকার অবমাননা রুখবে কাহারা ! ভোলায় হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ । ইভ্যালির সিইও রাসেলের বাসায় র‌্যাবের অভিযান অর্থ আত্মসাতের মামলা ই-ভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা গ্রেফতার ভ্যাকসিন দ্বিতীয় ডোজের আওতায় ১ কোটি ৪২ লাখ মানুষ ১২ বছর ও তার বেশি বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী ৫ অক্টোবর থেকে সীমিত পরিসরে ঢাবির হল খুলে দেওয়া হবে কেয়া গ্রুপের মালিক ও পরিবারের বিরুদ্ধে দুদকের ৫ মামলা ভোলা বোরহানউদ্দিনে আনসার ও ভিডিপি বাহিনীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ।

এবারও ইসলামি শাসনব্যবস্থা নিয়ে আসছে তালেবান

মোঃ হাসিবুর রহমান হাসিব
  • প্রকাশিত: সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৪৫ বার পড়া হয়েছে

আফগান প্রেসিডেন্ট প্যালেসের নিয়ন্ত্রণ তালেবানের হাতে যাওয়ার পর তারা সেখানে প্রেসিডেন্টের চেয়ার এবং টেবিলে বসে মিটিং করেছেন। কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রকাশিত এক ভিডিওতে এমন দৃশ্য দেখা যায়। মিটিংয়ে তালেবান মুখপাত্ররা আলোচনা করেছেন, খুব শীঘ্রই আবার ইসলামি শাসনব্যবস্থা কায়েম হতে যাচ্ছে দেশটিতে।

ভিডিওতে দেখা যায়, কাবুলের সব সরকারি স্থাপনা এবং গুরুত্বপূর্ণ কার্যালয়ে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার কথা পড়ে শোনাচ্ছেন একজন তালেবান নেতা। এছাড়াও তালেবান মুখপাত্র জাবিউল্লাহ্ মুজাহিদিন জানিয়েছেন, কাবুলের সব দূতাবাস, বিদেশি কূটনীতিক এবং রাজধানীবাসীর নিরাপত্তার দায়িত্ব এখন তাদের।

একইসময়, ভিডিও বার্তায় তালেবানের জ্যেষ্ঠ নেতা মোল্লা আবদুল ঘানি বারাদার জানান, এ বিজয়ে উল্লসিত বা অহংকার করার কোনো কারণ নেই। কেননা, একমাত্র আল্লাহর ইচ্ছায়ই সাফল্য পেয়েছে তালেবান। সমন্বয় পরিষদের সাথে আলোচনার পরই ক্ষমতার পূর্ণাঙ্গ স্বাদ পাবে তালেবান, এমনটাও জানান ঐ নেতা।

মোল্লাহ আব্দুল ঘানি বলেন, এই বিজয়ে আফগানিস্তানের সব বাসিন্দাদের অভিনন্দন। একইসাথে, তালেবান মুজাহিদদের বলতে চাই, অনাকাঙ্খিত এবং দ্রুততার সাথে আমরা সাফল্যে পৌঁছেছি। আল্লাহর ইচ্ছায় সেটা সম্ভব হয়েছে, সুতরাং অহংকার করা চলবে না। আস্তে-আস্তে গোটা জাতির দায়িত্ব নেবো আমরা। নিরাপদ এবং সুরক্ষিত ভবিষ্যত গড়বো আফগানদের

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় www.dailydeshrupyan.com