1. admin@dailydeshrupyan.com : Dainik Amor Bangla :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
যে কারণে ওয়ার্ল্ড র‌্যাকিংয়ে স্থান পাচ্ছে না দেশের বিশ্ববিদ্যালয়গুলো জাতীয় পতাকার অবমাননা রুখবে কাহারা ! ভোলায় হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ । ইভ্যালির সিইও রাসেলের বাসায় র‌্যাবের অভিযান অর্থ আত্মসাতের মামলা ই-ভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা গ্রেফতার ভ্যাকসিন দ্বিতীয় ডোজের আওতায় ১ কোটি ৪২ লাখ মানুষ ১২ বছর ও তার বেশি বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী ৫ অক্টোবর থেকে সীমিত পরিসরে ঢাবির হল খুলে দেওয়া হবে কেয়া গ্রুপের মালিক ও পরিবারের বিরুদ্ধে দুদকের ৫ মামলা ভোলা বোরহানউদ্দিনে আনসার ও ভিডিপি বাহিনীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ।

বাংলাবাজারে ঢাকামুখী যাত্রীর ভিড়, অপেক্ষায় ৩ শতাধিক যান

মোঃ হাসিবুর রহমান হাসিব
  • প্রকাশিত: বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ৩৫ বার পড়া হয়েছে

লকাডাউন শিথিলের প্রথম দিন (বুধবার) ভোর থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌ পথে যাত্রী চলাচল করছে। এই রুটে চলছে ৮৭টি লঞ্চ ও পাঁচটি ফেরি। শিমুলিয়া ঘাটে ভিড় না থাকলেও বাংলাবাজার লঞ্চঘাটে ঢাকামুখী যাত্রীর চাপ রয়েছে। পারের অপেক্ষায় তিন শতাশিক যানবাহন।

এদিকে, লঞ্চগুলোতে যাত্রীরা গাদাগাদি করে স্বাস্থ্যবিধি না মেনেই পদ্মা পাড়ি দিচ্ছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যাত্রীদের করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মানাতে চেষ্টা করলেও অনেকে তা শুনছেন না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মাহবুবুর রহমান জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌ পথে ১৭ ফেরির মধ্যে পাঁচটি ফেরি চলাচল করছে। এসব ফেরিতে নির্দেশনা মেনে হালকা যানবাহন পার করা হচ্ছে। শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় আছে প্রায় ১০০ যানবাহন। এসব বাহন ধারাবাহিকভাবে পার করা হচ্ছে। লঞ্চ চলাচল শুরু হওয়ায় যাত্রীদের উপস্থিতি কম।

বাংলাবাজার ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. জামাল উদ্দিন জানান, বাংলাবাজার ঘাটে পারের অপেক্ষায় আছে ৬০টির মতো প্রাইভেটকার, মাইক্রোবাস ও দুই শতাধিক পণ্যবাহী ট্রাক।

শিমুলিয়া নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন জানান, বুধবার সকাল ৬টা থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার, শরীয়তপুরের মাঝিকান্দি নৌ পথে ৮৭টি লঞ্চ চলাচল করছে। রাত ৮টা পর্যন্ত এসব লঞ্চ চলবে। শিমুলিয়া লঞ্চঘাটে যাত্রীদের উপস্থিতি কম। তবে বাংলাবাজার লঞ্চঘাটে ঢাকামুখী যাত্রীদের উপস্থিতি বেশি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় www.dailydeshrupyan.com