1. admin@dailydeshrupyan.com : Dainik Amor Bangla :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ভোলায় হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ । ইভ্যালির সিইও রাসেলের বাসায় র‌্যাবের অভিযান অর্থ আত্মসাতের মামলা ই-ভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা গ্রেফতার ভ্যাকসিন দ্বিতীয় ডোজের আওতায় ১ কোটি ৪২ লাখ মানুষ ১২ বছর ও তার বেশি বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী ৫ অক্টোবর থেকে সীমিত পরিসরে ঢাবির হল খুলে দেওয়া হবে কেয়া গ্রুপের মালিক ও পরিবারের বিরুদ্ধে দুদকের ৫ মামলা ভোলা বোরহানউদ্দিনে আনসার ও ভিডিপি বাহিনীর মতবিনিময় সভা অনুষ্ঠিত । গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় ডোজ শুরু মঙ্গলবার পরীমনি কাহিনী: আইনের শাসনের একটি উদ্বেগজনক গল্প

ফেনীতে স্বর্ণের বার ডাকাতির ঘটনায় ওসিসহ বরখাস্ত ৬,সবার রিমান্ড মঞ্জুর

মোঃ হাসিবুর রহমান হাসিব
  • প্রকাশিত: বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ৮২ বার পড়া হয়েছে

চট্টগ্রামের এক স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে ২০টি স্বর্ণের বার ডাকাতির ঘটনায় পুুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ৬ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত সকলের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

ফেনীর পুলিশ সুপার (এসপি) খোন্দকার নুরুন্নবী বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বুধবার বিকেলে ওই ৬ পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়। বরখাস্তরা হলেন- ফেনী ডিবির ওসি সাইফুল ইসলাম ভূঁইয়া, উপপরিদর্শক (এসআই) মোতাহের হোসেন, মিজানুর রহমান ও নুরুল হক এবং সহকারী উপ-পরিদর্শক (এএসআই) অভিজিত বড়ুয়া ও মাসুদ রানা।

এর আগে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক আব্দুল্লাহ খান আজ বুধবার (১১ আগস্ট) দুপুরে ওসি সাইফুল ইসলামের ৪ দিন ও বাকিদের ৩ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মনির হোসেন প্রত্যেকের ৫দিন করে রিমান্ড আবেদন করেন।

বাদী পক্ষের আইনজীবী খুরশিদ আলম বলেন, আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত। তারা পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। তারা আইনের রক্ষক হয়ে ভক্ষকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এই আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি দিলে আগামীতে অন্য পুলিশ সদস্যরা অপরাধ থেকে বিরত থাকবেন।

আসামি পক্ষের আইনজীবী শাহজাহান সাজু বলেন, আমরা আদালতে আসামিদের জামিন আবেদন
করেছি। আদালত না মঞ্জুর করে রিমান্ড দিয়েছেন। আজ বুধবার (১১ আগস্ট) থেকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে বলেছেন।

এসপি নুরুন্নবী জানান, গত রোববার (৮ আগস্ট) বিকেলে চট্টগ্রাম থেকে ঢাকায় যাচ্ছিলেন স্বর্ণ ব্যবসায়ী গোপাল কান্তি দাস। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ফতেহপুর রেলক্রসিং এলাকায় পৌঁছালে
ডিবির ওই সদস্যরা তার গাড়ি থামান। ওই সময় তার কাছে থাকা ২০টি স্বর্ণবার তারা নিয়ে যান বলে
অভিযোগ করেন ওই ব্যবসায়ী।

পরে অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে পুলিশ অভিযুক্ত ৪ জনকে আটক করে। আটককৃতদের জবানবন্দি অনুযায়ী পরে আরও ২ জনকে আটক করা হয়। তাদের কাছ থেকে ১৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

গতকাল মঙ্গলবার (১০ আগস্ট) রাতে মামলার বাদি ব্যবসায়ী গোপাল কান্তি দাস তাদের নামে ফেনী মডেল থানায় মামলা করেন। মামলায় অভিযুক্ত পুলিশ সদস্যদের দেখানো হয়।

এসপি নুরুন্নবী আরও জানান, পুলিশ গ্রেপ্তারকৃত আসামিদের থেকে ১৫টি স্বর্ণের বার উদ্ধার করেছে। এগুলোর বৈধতা তদন্ত করে দেখা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় www.dailydeshrupyan.com