1. admin@dailydeshrupyan.com : Dainik Amor Bangla :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
যে কারণে ওয়ার্ল্ড র‌্যাকিংয়ে স্থান পাচ্ছে না দেশের বিশ্ববিদ্যালয়গুলো জাতীয় পতাকার অবমাননা রুখবে কাহারা ! ভোলায় হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ । ইভ্যালির সিইও রাসেলের বাসায় র‌্যাবের অভিযান অর্থ আত্মসাতের মামলা ই-ভ্যালির সিইও রাসেল ও চেয়ারম্যান শামীমা গ্রেফতার ভ্যাকসিন দ্বিতীয় ডোজের আওতায় ১ কোটি ৪২ লাখ মানুষ ১২ বছর ও তার বেশি বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে: প্রধানমন্ত্রী ৫ অক্টোবর থেকে সীমিত পরিসরে ঢাবির হল খুলে দেওয়া হবে কেয়া গ্রুপের মালিক ও পরিবারের বিরুদ্ধে দুদকের ৫ মামলা ভোলা বোরহানউদ্দিনে আনসার ও ভিডিপি বাহিনীর মতবিনিময় সভা অনুষ্ঠিত ।

গণটিকার চার দিনে দেওয়া হলো প্রায় ৫০ লাখ ডোজ

মোঃ হাসিবুর রহমান হাসিব
  • প্রকাশিত: বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে

দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর এখন পর্যন্ত টিকা দেওয়া হয়েছে এক কোটি ৯৬ লাখ ৭১ হাজার ৬২০ ডোজ। এর মধ্যে এক ডোজ নিয়েছেন এক কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৪৪৭ জন এবং টিকার দুই ডোজ নিয়েছেন ৪৯ লাখ ২ হাজার ১৭৩ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন। মঙ্গলবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

গত ৭ আগস্ট থেকে দেশব্যাপী গণটিকা দেওয়া শুরু হয়। স্বাস্থ্য অধিদফতর জানায়, ৭ আগস্ট টিকা দেওয়া হয়েছে ৩১ লাখ ২৪ হাজার ৬৬ জনকে, ৮ আগস্ট দেওয়া হয়েছে ৭ লাখ ৪৬ হাজার ২৪৮ ডোজ, সোমবার (৯ আগস্ট) দেওয়া হয়েছে ৬ লাখ ৩১ হাজার ৩৮২ ডোজ, মঙ্গলবার (১০ আগস্ট) দেওয়া হয়েছে ৪ লাখ ৮৮ হাজার ১৫৮ ডোজ। এই চার দিনে ৪৯ লাখ ৮৯ হাজার ৮৫৪ ডোজ টিকা দেওয়া হয়েছে।  

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ কেউ পাননি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ২১ হাজার ১২ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৬৩ জন, আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৬ লাখ ৫৮ হাজার ৯৯৭ জন।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন পাঁচ হাজার ৪৩৮ জন। আর এখন পর্যন্ত এ টিকা দেওয়া হয়েছে ৭৭ হাজার ৮৪৫ ডোজ।

এছাড়া ৬৭ লাখ ৩৯ হাজার ১৮৩ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬৮ লাখ ২৭ হাজার ৩৮৩ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২ লাখ ১১ হাজার ৮০০ জনকে।

মডার্নার টিকা এ পর্যন্ত দেওয়া হয়েছে ২০ লাখ ৭৫ হাজার ৫৩২ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ২০ লাখ ৭১ হাজার ৭৪৬ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩ হাজার ৭৮৬ জনকে।

এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ২ কোটি ৮৩ লাখ ২০ হাজার ৫১৯ জন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় www.dailydeshrupyan.com